চালের দাম বাড়ায় রাজশাহীতে খাদ্য অফিস ঘেরাও

নিজস্ব প্রতিবেদক ০
চালের অব্যাহত দাম বৃদ্ধির প্রতিবাদে রাজশাহীতে খাদ্য অফিস ঘেরাও করে স্মারকলিপি দিয়েছে সরকারের শরিক ওয়ার্কার্স পার্টি। চালকল মালিক সিন্ডিকেট দ্বারা সংকট তৈরির চক্রান্তের বিরুদ্ধে এবংজনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের দাবিতে এই কর্মসূচি পালন করে ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর ও জেলা শাখা।

বৃহস্পতিবার (১ অক্টোবর) বেলা ১১টার দিকে নগরীর কোর্ট এলাকায় খাদ্য অফিসের সামনের রাস্তায় ওয়ার্কার্স পার্টি মানববন্ধন ও সমাবেশ করে। পরে খাদ্য অফিস ঘেরাও করে চালকল মালিকদের সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং চালের দাম সাধারণ মানুষের ক্রয়সীমায় নিয়ে এসে মানুষের খাদ্যনিরাপত্তা নিশ্চিত করাসহ ৮ দফা দাবিতে জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুক হোসেন পাটওয়ারির কাছে খাদ্যমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়।

ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুলের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা, মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুল মতিন, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মনির ও ছাত্রমৈত্রীর মহানগর সাধারণ সম্পাদক সম্রাট রায়হান।

চালকল মালিকদের সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে চালের সরবরাহ ও বাজারদর স্বাভাবিক রাখার দাবি জানিয়ে বক্তারা বলেন, অসাধু চালকল মালিকরা দেশের মানুষকে জিম্মি করে দাম বাড়িয়ে দেয়। তারা কৃত্রিম সংকট সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করে তোলে। তাদের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নিতে হবে। তা না হলে দেশে খাদ্যের সংকট না থাকলেও মানুষের মুখে খাবার জুটবে না।

স্মারকলিপি দেয়ার সময় আরও উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য সিরাজুর রহমান খান, নগর কমিটির সদস্য ও সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, কাশিয়াডাঙ্গা থানা কমিটির সভাপতি শামীম ইমতিয়াজ, বোয়ালিয়া থানা (পূর্ব) সাধারণ সম্পাদক সিতানাথ বণিক, যুবমৈত্রীর মহানগর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল ও ছাত্রমৈত্রীর রাজশাহী জেলার যুগ্ম আহ্বায়ক হাফিজুর রহমান।

বাংলার কথা/অক্টোবর ০১, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: