আজ- শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

চলে গেলেন বাঘার মহিয়সী নারী হাজেরা বেগম

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক, বাঘা (রাজশাহী) ০
১৯৭৩ সালে নির্বাচিত নারী ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজসেবিকা হাজেরা বেগম আর নেই। বয়সের ভারে বৃহস্পতিবার দিবাগত রাত ১ টা ১৫ মিনিটে তিনি চলে গেছেন না ফেরার দেশে। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন অসুস্থ থাকার পর গর্বিত এই নারী নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

হাজেরা বেগম প্রয়াত সমাজসেবক আজাহার হোসেন কম্পানীর স্ত্রী। তাঁর বাড়ি বাঘা উপজেলার নারায়নপুর গ্রামে। মৃত্যুকালে তিনি ৬ পুত্র এবং ৩ কন্যা সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমার বড় ছেলে এনামুল হাসান ঝন্টু অবসরপ্রাপ্ত অধ্যক্ষ এবং মেজ ছেলে আমানুল হাসান দুদু রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকাল তিনটায় নারায়নপুর ঈদগা মাঠে জানাজার নামাজ শেষে বাঘা কেন্দ্রীয় গোরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

তার জানাজায় অংশগ্রহণ করে বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু বলেন, হাজেরা বেগম একজন গর্বিত জননী এবং মহীয়সী নারী। আমরা আজকে একটা বর্নাঢ্য পরিবারের স্বনামধন্য সমাজসেবিকাকে হারালাম।

জানাজায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাগমামারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলী, আওয়ামী লীগ নেতা মাসুদ রানা তিলু ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি আব্দুল হালিম মোল্লা। জানাজায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় হাজার-হাজার জনতা অংশ নেন।

এদিকে মরহুমার মৃত্যুর খবর পেয়ে তাঁর বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে দোয়া এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন স্থানীয় সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-১ আসনের সাংসদ ওমর ফরুক চৌধুরী, রাজশাহী-৪ আসনের সাংসদ এনামুল হক, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ মোল্লা, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দ্বারা, মরহুমার বোনের ছেলে সহকারি মহাপুলিশ পরিদর্শক আলমগীর কবির পরাগ, নওগাঁ জেলার যুগ্ম জেলা জজ খোরশেদ আলম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট শাহিন আকতার রেনি, রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীন, উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম ও বাঘা প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদক সহ আরো অনেকে।

বাংলার কথা/নুরুজ্জামান/ডিসেম্বর ১৮, ২০২০

 

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn