চতুর্থ শিল্পবিপ্লব উপযোগী শিক্ষাক্রম প্রণয়ন হচ্ছে : শিক্ষামন্ত্রী

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

বাংলার ডেস্ক :

শক্ষিামন্ত্রী দীপু মনি বলছেনে, অন্যান্য উদ্যোগরে পাশাপাশি দক্ষতাভত্তিকি কারগিরি শক্ষিার মাধ্যমে রূপকল্প-২০৪১ বাস্তবায়নরে দকিে এগয়িে যাচ্ছে বাংলাদশে।

 

গতকাল মঙ্গলবার শক্ষিাসহায়তা র্কমসূচরি অংশ হসিবেে জাহদেী ফাউন্ডশেনরে যশোর পলটিকেনকি ইনস্টটিউিটে ‘নাহদিা জাহদেী ল্যাবরটেরি ভবন’ নর্মিাণকাজরে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে র্ভাচ্যুয়ালি সংযুক্ত হয়ে তনিি এসব কথা বলনে।

 

শক্ষিামন্ত্রী বলনে, চর্তুথ শল্পিবপ্লিবরে উপযোগী করে শক্ষিাক্রম প্রণয়ন ও বাস্তবায়নরে উদ্যোগ নওেয়া হয়ছে।ে পরর্বিততি শক্ষিাক্রমরে লক্ষ্য র্অজনে দরকার হাতকেলমে শক্ষিা, যে ক্ষত্রেে ল্যাবরটেরি গুরুত্বর্পূণ অবদান রাখব।ে এই ল্যাবরটেরি শক্ষর্িাথীদরে বাস্তব জ্ঞান ও র্কমসংস্থানরে উপযোগী দক্ষতা র্অজনে সহায়তা করব।ে জাহদেী ফাউন্ডশেনরে নজিস্ব র্অথায়নে ল্যাবরটেরি নর্মিাণ দশেরে উন্নয়নে সহায়তার একটি অনন্য উদ্যোগ হসিবেে আখ্যায়তি করে শক্ষিামন্ত্রী দশেরে বত্তিবানদরে এ ধরনরে জাতগিঠনমূলক মহৎ কাজে এগয়িে আসার আহ্বান জানান।

উল্লখ্যে, আগামী ছয় মাসরে মধ্যে যশোর পলটিকেনকি ইনস্টটিউিটে ল্যাবরটেরি ভবনরে নর্মিাণকাজ শষে হবে বলে আশা করা হচ্ছ।ে এতে ছয়তলাবশিষ্টি ভবন নর্মিাণ করা হব।ে থাকবে আধুনকি সুবধিাসংবলতি ১২টি ল্যাবরটের।ি

অনুষ্ঠানে অন্যদরে মধ্যে বক্তব্য দনে যশোর-৩ আসনরে সাংসদ কাজী নাবলি আহমদে, শক্ষিা মন্ত্রণালয়রে কারগিরি ও মাদ্রাসা শক্ষিা বভিাগরে সচবি মো. আমনিুল ইসলাম খান, কারগিরি শক্ষিা অধদিপ্তররে মহাপরচিালক মো. হলোল উদ্দনি ও জাহদেী ফাউন্ডশেনরে নর্বিাহী পরচিালক নাসরে শাহরয়িার জাহদেী।

বাংলার কথা/১৩ অক্টোবর/২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn