বুধবার , ১৯ অক্টোবর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৯, ২০২২ ২:০০ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপটা শুরু হয় স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে। তবে পরবর্তী ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে দলটি। প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপে জিম্বাবুয়েকে ৩১ রানে হারিয়ে সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রেখেছে ক্যারিবিয়ানরা।

বুধবার হোভার্টের বেলেরিভ ওভালে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে জনসন চার্লসের দারুণ ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে শুরুটা ভালো করলেও পরবর্তীতে আর উঠে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ে। ১২২ রানেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে দলটি।

কাইল মেয়ার্স ও জনসন চার্লসের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজ ভালো শুরু পায়। তবে চতুর্থ ওভারে মেয়ার্স ১২ বলে ১৩ রান করে বিদায় নেন। এরপর ব্যাট করতে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি এভিন লুইস ও নিকোলাস পুরান। ১৫ ও ৭ রান করে বিদায় নেন এই দুই ব্যাটার। একপ্রান্তে লড়তে থাকা চার্লসও আর থিতু হতে পারেননি। ফেরার আগে ৩৬ বলে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি।
রভম্যান পাওয়েল এসে দলের হাল ধরলেও অপরপ্রান্তে উইকেট হারাতে থাকেন শামরাহ ব্রুকস ও জ্যাসন হোল্ডার। শেষদিকে আকিল হোসাইন হোসাইনের সঙ্গে ৪৯ রানের জুটি গড়ে দলের সংগ্রহ দেড়শ পার করেন পাওয়েল। ২১ বলে ২৮ রানের লড়াকু ইনিংস খেলে বিদায় নেন তিনি। আকিল অপরাজিত থাকেন ১৮ বলে ২৩ রানের ইনিংস খেলে।

জিম্বাবুয়ের পক্ষে চার ওভারে মাত্র ১৯ রান খরচায় ৩ উইকেট শিকার করেন সিকান্দার রাজা। জোড়া উইকেট পান ব্লেসিং মুজারবানি। একটি উইকেট পান শন উইলিয়ামস।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে ঝড়ো শুরু পায় জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে ১৫ বলে ২৯ রান সংগ্রহ করেন রেজিস চাকাভা ও ওয়েসলে মাধেভেরে। তৃতীয় ওভারে মাধেবেরেকে বিদায় করে এই জুটি ভাঙেন হোল্ডার। জিম্বাবুয়ে ব্যাটার খেলে যান ৯ বলে ১৩ রানের ইনিংস। এরপর টনি মুনিয়ংগা ও শন উইলিয়ামস দ্রুত উইকেট হারান। লড়তে থাকা মাধেভেরেও ২৭ রান করে সাজঘরে ফেরেন।

গত ম্যাচে দলকে জেতানো সিকান্দার রাজা এই ম্যাচে বল হাতে আলো ছড়ালেও ব্যাটিংয়ে হয়েছেন ব্যর্থ। ১৪ রান করে উইকেট হারান তিনি। ২ রান করে ফিরে যান মিল্টন সুম্বাও। রায়ার্ন বল অবশ্য কিছুক্ষণ লড়াই চালিয়ে যান। তবে হোল্ডারের বলে এলবিডব্লিউ হয়ে ১৭ রানেই বিদায় নিতে হয় তাকে। শেষদিকে লড়াই করে দলকে জয়ের আশা দেখান লুক জঙ্গে। কিন্তু আলজারি জোসেপ সেটি হতে দেননি। তার শিকার হয়ে ২৯ রানে ফিরে যান জঙ্গে। ৩ রানে চাতারা বিদায় নিলে শেষ উইকিটটিও হারায় জিম্বাবুয়ে।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৪ ওভার বল করে ১৬ রান খরচায় ৪ উইকেট তুলে নেন জোসেপ। ১২ রান দিয়ে তিন উইকেট শিকার করেন হোল্ডার।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত