গোদাগাড়ীতে মেধাবী ছাত্রীদের বৃত্তির চেক প্রদান

হায়দার আলী, গোদাগাড়ী (রাজশাহী) o
গোদাগাড়ী উপজেলার বাজাবাড়ীহাট সিসিবিভিও’র শাখা কার্যালয়ে বৃহস্পতিবার (২ জুলাই) সকালে স্বাস্থ্যবিধি মেনে বিজ্ঞান শিক্ষার উন্নয়নে মেধাবী নারী শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক প্রদান করা হয়েছে।
“মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন” প্রকল্পের অধীনে প্রতীচী ট্রাস্টের আর্থিক সহযোগিতায় বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন-ঢাকার সমন্বয়ে এবং সিসিবিভিও রাজশাহীর আয়োজনে এই বৃত্তি প্রদান করা হয়।
গোদাগাড়ী ও পবা উপজেলার ১১জন মেধাবী বিজ্ঞান বিভাগের ছাত্রীকে ৩য় ব্যাচের ২য় বছরের বৃত্তির চেক প্রদান করা হয়। প্রত্যেক শিক্ষার্থীকে প্রদান করা হয় ৩ হাজার ৬০০ টাকা। এর আগে তাদের প্রথম কিস্তিতে ৪ হাজার ১৫৫ টাকা করে প্রদান করা হয়েছিল।
বৃত্তিপ্রাপ্ত নারী শিক্ষার্থীরা হলেন- রাজাবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের রিয়া খাতুন, মহিশালবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেরা খাতুন, হরিণবিস্কা উচ্চ বিদ্যালয়ের সাদিয়া সুলতানা, আ.ফ.জি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ফারিয়া তাসনিম,  প্রেমতলী বালিকা উচ্চ বিদ্যালয়ের সাদিরা খাতুন, রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের জেরিন তানজিম জিম, দামকুড়াহাট উচ্চ বিদ্যালয়ের নাজমুন নাহার, উত্তরা বালিকা উচ্চ বিদ্যালয়ের তামান্না আক্তার, গোগ্রাম উচ্চ বিদ্যালয় ও কলেজের আলেয়া খাতুন, পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের মোনিতা খাতুন এবং ভাটোপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ঈশিতা ইসলাম।
নারী শিক্ষার্থীরা এই অর্থ দিয়ে বিজ্ঞান উপকরণ, ক্যালকুলেটর, প্র্যাকটিক্যাল খাতা, পরীক্ষার রেজিষ্ট্রেশনের কাজে ব্যয় করবে।
চেক প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিসিবিভিও’র প্রকল্প সমন্বয়কারী মোঃ আরিফ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন রাজাবাড়ীহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান, গোদাগাড়ী উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি কৃষ্ণ কুমার সরকার, সিসিবিভিও’র প্রশিক্ষণ সমন্বয়কারী নিরাবুল ইসলাম নিরব, পরীবিক্ষণ কর্মকর্তা শাহাবুদ্দিন এবং শিক্ষা উন্নয়ন কর্মকর্তা ইমরুল সাদাত।
বাংলার কথা/জুলাই ০২, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email