আজ- শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

গোদাগাড়িতে সিসিবিভিও’র আম গাছের চারা বিতরণ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি o
রাজশাহীর গোদাগাড়ীতে সিসিবিভিও’র আয়োজনে ৫৪০টি পরিবারের মাঝে ফলদ বৃক্ষের চারা হিসাবে আম্রপালী আমের চারা বিতরণ করা হয়েছে।
আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ৫৪০টি পরিবারের মাঝে আম্রপালী গাছের চারা বিতরণ করা হয়।
রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনের উদ্যোগে ফলদ বৃক্ষরোপনের মাধ্যমে পারিবারিক ও সামাজিক পর্যায়ে ভিটামিন ও পুষ্টি চাহিদা পূরণ করার পাশাপাশি পরিবেশ ভারসাম্য রক্ষা করার লক্ষ্যে সিসিবিভিও রাজশাহীর আয়োজনে এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড জার্মানীর সহায়তায় ‘রক্ষাগোলা গ্রাম ভিত্তিক স্থিতিশীল খাদ্য নিরাপত্তা কর্মসূচী’র আওতায় রক্ষাগোলায় সংগঠিত পরিবারের মাঝে এই চারা বিতরণ করা হয়।
প্রতি বছরের মতো ৩৫টি রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনের আগ্রহী, গাছ লাগানোর মতো জায়গা আছে এমন ৫৪০টি পরিবারের মাঝে একটি করে আম্রপালী গাছের চারা বিতরণ করা হয়। সংস্থার পরিবহণ যোগে প্রতিটি সংগঠনে এই চারা পৌছে দেয়া হয়।
চারা বিতরণের সময় উপস্থিত ছিলেন রক্ষাগোলা সমন্বয় কমিটির সভাপতি শ্রী প্রসেন এক্কা, দিঘরী রাজা পরিষদের রাজা নিরেন খালকো, সিসিবিভিওর শিক্ষা উন্নয়ন কর্মকর্তা ইমরুল সাদাত, সমাজ সংগঠক কাথারিনা হাঁসদা, রাজকুমার বারোয়ার, সুদক্ষন টপ্প্য।
আমের চারা বিতরণের উদ্দেশ্য হলো বরেন্দ্র এলাকায় ফল সহজলভ্য করা, ক্ষুদ্র নৃগোষ্ঠী জনগণ প্রয়োজনীয় পুষ্টিসমৃদ্ধ ফল খাওয়ার পরিবেশ তৈরী করা, ক্ষুদ্র নৃগোষ্ঠী জনগণের ভিটিামিন ও পুষ্টি চাহিদা পূরণ করা, বরেন্দ্র এলাকায় পরিবেশ ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করা, অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার পাশপাশি ফলের স্থানীয় বাজার তৈরী করা, শিশু ও নারী-পুরুষের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উন্নতি সাধন করা।
বাংলার কথা/হায়দার আলী/সেপ্টেম্বর ০৮, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn