আজ- রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

গুড়িয়ে দেওয়া হলো ‘ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

বাংলার কথা ডেস্ক ০

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে বিখ্যাত ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। বুধবার সকালে ডিনামাইট দিয়ে ট্রাম্পের প্রথম মালিকানাধীন ৩৯ তলা বিশিষ্ট এ ক্যাসিনোটি গুঁড়িয়ে দেওয়া হয়। ব্লুমবার্গ।

 

১৯৮৪ সালে ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো চালু হয়। ২০১৪ সালে এটি বন্ধ করে দেওয়া হয়। ক্যাসিনো ব্যবসায় ধস নামা ও প্রতিদ্বন্দ্বিতায় টিকতে না পারার কারণেই মূলত এই হোটেল অ্যান্ড ক্যাসিনোটি বন্ধ করে দেওয়া হয়।

 

গত বুধবার সকালে ট্রাম্প প্লাজার দাঁড়িয়ে থাকা ভবনটি ভেঙে ফেলা হয়। এলাকাব্যাপী  দীর্ঘ নিরাপত্তাবেষ্টনীর মধ্যে হোটেল ও ক্যাসিনোটি গুঁড়িয়ে দেওয়ার সময় হাজারো লোক শীতল আবহাওয়া উপেক্ষা করে মাথা উঁচু করে দাঁড়ানো ভবনটির ভেঙে পড়ার দৃশ্য দেখেন।

 

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের ‘লাস ভেগাস’ হিসেবে খ্যাত আটলান্টিক সিটির অন্যতম আকর্ষণ ছিল ট্রাম্প প্লাজা হোটেল অ্যান্ড ক্যাসিনো। ট্রাম্প প্লাজা হোটেল ও ক্যাসিনোর মালিকানা ২০০৯ সালে হারান ট্রাম্প। ট্রাম্প কয়েক দফা নিজেকে দেউলিয়া ঘোষণার পর নিলাম থেকে কার্ল সি একাহান স্থাপনাটি কিনে নেন। মালিকানা না থাকলেও হোটেল ও ক্যাসিনোটি ২০১৪ সাল পর্যন্ত চালু ছিল। তারপর এটির তেমন আর রক্ষণাবেক্ষণ করা হয়নি।

 

বাংলার কথা/অমিত পার্থ/ফেব্রুয়ারি ১৮,২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn