শুক্রবার , ২১ অক্টোবর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

খারকিভ-জাপোরিঝিয়ায় শহরে সিরিজ বিস্ফোরণে কেঁপে ওঠলো ইউক্রেন

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২১, ২০২২ ১২:১৮ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ইউক্রেনের খারকিভ ও জাপোরিঝিয়া শহরে সিরিজ বিস্ফোরণের খবর পাওয়া গেছে। শুক্রবার (২১ অক্টোবর) এই দুই ইউক্রেনীয় শহর দফায় দফায় বিস্ফোরণে কেঁপে ওঠে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। মূলত রাশিয়ান বাহিনী গত কয়েক সপ্তাহে ইউক্রেনের ওপর ক্ষেপণাস্ত্র হামলা আরও জোরদার করেছে। বিশেষ করে ইউক্রেনের বৈদ্যুতিক অবকাঠামো ও স্থাপনাগুলো লক্ষ্য করে এসব হামলা চালাচ্ছে রাশিয়া।

রয়টার্স বলছে, শুক্রবার খারকিভের একটি শিল্প স্থাপনায় বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে বলে সেখানকার মেয়র ইহোর তেরেখভ জানিয়েছেন। তিনি বলছেন, উদ্ধারকারীরা এখনও ক্ষয়ক্ষতির মূল্যায়ন করতে পারেনি এবং হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা নির্ধারণ করতে পারেনি। পৃথকভাবে, খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেহ সিনেগুবভ বলেছেন, হামলায় পাঁচজন আহত হয়েছেন। অন্যদিকে জাপোরিঝিয়ায় বিস্ফোরণের তথ্য সেখানকার আঞ্চলিক গভর্নর অলেক্সান্ডার স্টারুক প্রকাশ করেছেন। তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কোনো তথ্য জানানো হয়নি।

এদিকে রাশিয়া নিয়ন্ত্রিত খেরসনে গোলাবর্ষণে চারজন নিহত হয়েছেন বলে পৃথক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স। এতে বলা হয়েছে, মস্কো-নিযুক্ত ডেপুটি আঞ্চলিক গভর্নর কিরিল স্ট্রেমাসভ শুক্রবার বলেছেন, বৃহস্পতিবার গভীর রাতে রাশিয়া নিয়ন্ত্রিত ইউক্রেনীয় শহর খেরসনে একটি ফেরি ক্রসিংয়ে ইউক্রেনের রকেট আর্টিলারি আঘাত করলে চারজন নিহত হয়।

গত মাসে রাশিয়া এই অঞ্চলটিকে নিজ ভূখণ্ডের সঙ্গে সংযুক্ত হিসাবে ঘোষণা করে। তবে সেখানকার রুশ কর্তৃপক্ষ এই সপ্তাহে বলেছে, ইউক্রেনের পাল্টা আক্রমণের কারণে আগামী ছয় দিনের মধ্যে প্রায় ৫০ হাজার থেকে ৬০ হাজার লোককে সরিয়ে নেওয়ার পরিকল্পনা করেছে তারা।

সর্বশেষ - প্রচ্ছদ