আজ- শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

কোকো’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকীতে রাজশাহীতে ছাত্রদলের দোয়া মাহফিল

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক o

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ ২৪ জানুয়ারি রবিবার। নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে বেলা ১১টার দিকে আরাফাত রহমান কোকোর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রাজশাহী মহানগর ছাত্রদল আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

 

মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনির সভাপতি আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কিমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক এবং রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

 

এসময় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোজাদ্দেদ জামানী সুমন, বোয়ালিয়া থানা পূর্ব যুবদলের আহবায়ক আব্দুল কাদের বকুল, মহানগর মহিলাদলের যুগ্ম আহবায়ক গুলশান আরা মমতা, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রবি, মহানগর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকিসহ ছাত্রদল, যুবদল ও অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন থানা ও ইউনিটের অন্যান্য নেতাকর্মীরা।

 

আলোচনা সভায় রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন বলেন, আরাফাত রহমান কোকো ছোট বেলায় বাবাকে হারিয়ে লন্ডনে চাচার নিকট থেকে লেখাপড়া করেন। সেইসাথে যুক্তরাষ্ট্র ও অষ্ট্রেলিয়াসহ অন্যান্য রাষ্ট্র থেকে তিনি উচ্চতর ডিগ্রি লাভ করেন। তিনি ছিলেন একজন ক্রীড়া অনুরাগী ব্যক্তি। তিনি বিসিবির সদস্যও ছিলেন। এছাড়াও দেশে তিনিই খেলাধুলার উন্নয়নের বিদেশী কোচ নিয়ে আসেন। তার হাতে ধরেই  ক্রীড়াতে আজ এত সাফল্য বলে উল্লেখ করেন তিনি।

 

মিলন বলেন, কিন্তু তত্বাবধায়ক সরকারের আমলে জিয়া পরিবারের অন্যান্য সদস্যদের সাথে কোকোকেও আটক করে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী। সেখানে নির্মম অত্যাচার করা হয়। এই নির্যাতনে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে ছাড়া পেয়ে কোকো মালয়শিয়াতে চিকিৎসারত অবস্থায় ২০১৫ সালের ২৪ জানুয়ারি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে শুধু ক্রীড়াঙ্গনে নয়, রাজনৈতিক অঙ্গনেও অনেক ক্ষতি হয়েছে বলে তিনি উল্লেখ করে।

 

বক্তব্য শেষে প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকোসহ মৃত্যুবরণকারী সকল বিএনপি নেতাকর্মী ও দেশবাসীর রুহের মাগফিরাত এবং বেগম জিয়া ও তারেক রহমানসহ সকল অসুস্থ ব্যক্তিবর্গের সুস্থতা এবং মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

 

বাংলার কথা/পিআর/জানুয়ারি ২৪, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn