কুড়িগ্রামে জাতীয় শোক দিবস পালিত

রফিকুল ইসলাম, কুড়িগ্রাম o
কুড়িগ্রামের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে। আজ শনিবার (১৫ আগষ্ট) সকালে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, সাধারণ সম্পাদক কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান কাজী উল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোস্তাফিজুর রহমান সাজু সহ জেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও যুববলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসন আয়োজিত বিজয় স্মৃতিস্তম্ভে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মুহাম্মদ রেজাউল করিম ও পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি জাফর আলী ও সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু।

জাতীয় শোক দিবস উপলক্ষে ত্রিমোহনী এলাকায় যুবলীগ নেতা আনোয়ার হোসেনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে কোরআন পাঠ ও মিলাদ মাহফিল ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়।

রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজারহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি অংশ নেন। এসময় রাজারহাট উপজেলা প্রশাসন ছাড়াও স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অনুষ্ঠানে অংশ নেন।

বাংলার কথা/আগষ্ট ১৫, ২০২০

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: