সোমবার , ১০ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

কিডনি রোগীর চিকিৎসার জন্য মানবিক সাহায্যের আবেদন

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১০, ২০২২ ১:০৮ অপরাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি:

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একটি মানবিক আবেদন। নোয়াখালীর কবিরহাট উপজেলার সুন্দল পুর ইউনিয়নের বড় রামদেবপুর গ্রামের মো. নিজাম উদ্দিন (৩৮) এর দু’টি কিডনিই অকেজো। দীর্ঘদিন ধরে যথোপযুক্ত প্রয়োজনীয় চিকিৎসা করাতে না পেরে বর্তমানে তার অবস্থা খুবই সঙ্কটাপন্ন।

অসুস্থ মো. নিজাম উদ্দিন নোয়াখালী জেনারেল হাসপাতালে অবস্থিত কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সের কিডনি রোগ বিশেষজ্ঞ ডাঃ ফজলে এলাহী এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

সহায়-সম্বলহীন দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন মো. নিজাম উদ্দিন। সে অসুস্থ হওয়ায় কোন কাজই করতে পারছেনা। তার চিকিৎসার ব্যয় বহন করে ইতোমধ্যে পরিবারটি সর্বস্বান্ত হয়ে পড়েছে। তাকে বাঁচাতে হলে কমপক্ষে একটি কিডনি সংযোজন করা প্রয়োজন। আর এই ব্যয়বহুল চিকিৎসার জন্য ২০ থেকে ৩০ লাখ টাকার প্রয়োজন। স্বল্প সময়ে চিকিৎসা না হলে তার জীবন প্রদীপ নিভে যেতে পারে।

 

 

এমন পরিস্থিতিতে তার চিকিৎসার জন্য সমাজের, দেশের এবং বিদেশে অবস্থানরত স্বচ্ছল মহান মানুষদের নিকট আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন অসহায় মানুষটি ও তার পরিবার। সকল হৃদয়বান ব্যক্তিরা তার পাশে দাঁড়ালে তিনি আবার সুস্থ হয়ে উঠতে পারেন। সাহায্য পাঠানোর ঠিকানা- মো. নিজাম উদ্দিন, বিকাশ ও নগদ মোবাইল ব্যাংকিং নাম্বার- 01622995785, 01862329069,

উলেখ্য, মো. নিজাম উদ্দিন সুস্থ থাকালিন চট্রগ্রামের বিডিআর কেন্টিন, নোয়াখালীর বসুরহাটের ডায়মন্ড হোটেল, মাইজদী ফরিদ হোটেল, মাইজদী আমানিয়া হোটেল এবং সর্বশেষ  মাইজদী রাজমহল হোটেলে” মেসিয়ার (ওয়েটার/হোটেল বয়) হিসেবে চাকুরী করেছেন।

প্রসংগত, মাইজদী রাজমহল হোটেলে চাকুরীরত অবস্থায় তিনি হোটেলের মেঝের টাইলসের উপর পা পিছলে পড়ে গিয়ে তার একটি পা ভেংগে যায়। তারপর তার চিকিৎসার জন্য তার সহকর্মীরা প্রায় ১৩ হাজার টাকার মত নিজেদের বেতন থেকে তুলে দেয় তার পরিবারের হাতে। কিন্তু হোটেল কর্তপক্ষ তাকে কিংবা তার পরিবারকে কোন ধরনের সাহায্য সহযোগিতা করেনি। ভাংগা পায়ের চিকিৎসার পর তার কিডনি, র্হাট, ডায়াবেটিস, লিভারসিরোসিসসহ বিভিন্ন রোগ দেখা দেয়।

সর্বশেষ - প্রচ্ছদ