কালীগঞ্জে বেঞ্চ, বাইসাইকেল ও গাছের চারা বিতরণ


কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি ০
লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানের উদ্যোগে এডিবির অর্থায়নে ৫২ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১৬৯ জোড়া ব্রেঞ্চ ও বন বিভাগের আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুজিবর্ষ উপলক্ষে আট হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ চত্তরে রংপুর বিভাগের দুবারের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ব্রেঞ্চ ও গাছের চারা বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজার রহমান বুলেট, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ কমল কৃষ্ণ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন রহমান, চলবলা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু সহ সকল ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

সাইকেল বিতরণকালে মাহবুবুজ্জামান আহমেদ বলেন, আমরা প্রতি বছর উপজেলা পরিষদের পক্ষ থেকে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বাইসাইকেল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ব্রেঞ্চ বিতরণ করে আসছি। আমার উপজেলায় শিক্ষাখাতকে সর্বাধিক গুরুত্ব দিয়ে শিক্ষার মান উন্নয়নে কাজ করে চলেছি।

তিনি আরো বলেন, নারীরা শিক্ষিত হলে আমাদের সমাজে বাল্যবিবাহের প্রবণতা কমে যাবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান বলেন, যারা সাইকেল পেলে তারা লেখাপড়া শেষে সাইকেলটি বিক্রি না করে আশেপাশে যদি কোন গরীব শিক্ষার্থী থাকে তাকে দান করে দেবে।

শিক্ষার্থী নাইমুর রহমান জানান, এই সাইকেলটি পেয়ে আমি অনেক উপকৃত হলাম।আগে স্কুলে যেতে সমস্যা হতো, এখন নিয়মিত স্কুলে যেতে পারবো। আগে অনেক সময় নিয়মিত স্কুলে গিয়ে ক্লাস করতে পারতাম না।

বাইসাইকেল পাওয়া তুষভান্ডার বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তমা জানায়, প্রতিদিন তাকে সাড়ে তিন কিলোমিটার হেঁটে বিদ্যালয়ে যেতে হয়। এতদিন অনেক কষ্ট করতে হয়েছে। প্রায়ই নির্দিষ্ট সময়ে বিদ্যালয়ে পৌঁছা সম্ভব হয়নি। তবে সাইকেল পেয়ে তার সুবিধা হয়েছে। এখন সাইকেল চালিয়ে সময়মতো বিদ্যালয়ে যেতে পারবে।

বাংলার কথা/আগস্ট ১৩, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: