কাক ডাকা ভোরে রাজশাহী নগরীতে ঈদ মার্কেট!

গেটে তালা। ভেতরে খোলা মার্কেট

 

নিজস্ব প্রতিবেদক ০

সরকারি সিদ্ধান্তে মার্কেট বন্ধ থাকলেও প্রতিদিন খুব সকালেই খুলছে রাজশাহীর সাহেববাজার এলাকার বিভিন্ন মার্কেট। কাকডাকা ভোর থেকেই খুলছে এসব মার্কেট। বেচাকেনা চলছে সকাল ৯ টা পর্যন্ত।

প্রশাসনের চোখ ফাঁকি দিতেই সকাল সকাল খোলা হচ্ছে এসব দোকান। চলছে কেনাকাটা। ভীড়ের মধ্যে চলছে কেনাকাটা। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব।

ব্যবসায়ী নেতাদের সাথে সিটি মেয়র ও সদর আসনের সংসদ সদস্যের তিন দফা বৈঠকের পর নগরীর সকল মার্কেট ও বিপনী বিতানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয় । সর্বশেষ গত ১৮ মে রাজশাহী জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১৯ মে খাদ্য, ওষুধ, নিত্যপণ্য ছাড়া সকল মার্কেট ও শপিংমল দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

ফলে ওইদিন থেকে মার্কেট বন্ধ। সিদ্ধান্ত কার্যকর করতে পুলিশ, সেনাবাহিনী মাঠে থাকছেন। চলছে ভ্রাম্যমান আদালত। কিন্তু এসব ফাঁকি দিয়ে রাজশাহী নগরীর আরডিএ মার্কেটে ভোরের মার্কেট চালু করেছে ব্যবসায়ীরা। আরডিএ মার্কেট, কাপড়পট্টি মার্কেট ও বেশ কিছু প্রসাধনী দোকান খোলা রাখা হচ্ছে কাক ডাকা ভোরে।

আরডিএ মার্কেট ঘুরে দেখা গেছে, সেখানে মূল গেটের পাশের একটি গলি দিয়ে প্রবেশ করছে ক্রেতারা। সেখান থেকে তালা খুলে নিয়ে যাচ্ছেন দোকান কর্মচারিরা। ভিতরে ঢুকে দেখা গেলো অবাক করার মতো কান্ড। কী নেই সেখানে। সকল দোকানই খোলা। বাচ্চাদেরসহ সকল প্রকার পোশাকই পাওয়া যাচ্ছে।

একটু ঘুরে দেখা গেলো দুই তলাতেও খোলা আছে দোকান। ক্রেতা সমাগমও বেশি। এদিকে কাপড়পট্টি এলাকায় প্রতিটি গেটই হালকা করে খোলা। সেখানে যেতেই বলা হচ্ছে কী লাগবে? সেখানেও ক্রেতা সমাগম কম নয়।

কথা হয় রাজশাহীর সাহেব বাজারের বাসিন্দা সুমন আলীর সাথে। তিনি বলেন, দোকান খোলা শুনেই আমার বাড়ির সবাই আসতে চায়। অন্য বাড়ির সাথে আমরাও এসেছি। সকাল সাড়ে ৫ টা থেকে বাজার করছি। সব দোকানই খোলা আছে। আমাদের কেনাকাটাও প্রায় শেষ।

আরেক ক্রেতা মাহমুদা বলেন, মার্কেট তো খালা। পুলিশ গেটে দাঁড়িয়ে আছে, তারা কি বুঝছে না যে মার্কেট খোলা। সবাই মার্কেট থেকে ব্যাগে করে নিয়ে যাচ্ছে নতুন জামা কাপড়।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, এবিষয়ে আমরা তৎপর। আমাদের অজান্তে কেউ এমন করলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি এবং নিবো।

বাংলার কথা/মে ২৩, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email