আজ- সোমবার, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

এসিড দগ্ধ রেশমাকে জেলা প্রশাসকের আর্থিক সহায়তা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিবেদক o  

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায়, এসিডদগ্ধ পোশাক শ্রমিক রেশমা আক্তারের উন্নত চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন লালমনিরহাটের জেলা প্রশাসক।

 

সোমবার (৫ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে রেশমার উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহায়তার চেক রেশমার বাবা সোলায়মানের হাতে তুলে দেন জেলা প্রশাসক মো. আবু জাফর।

 

বর্তমানে রেশমা লালমনিরহাট সদর হাসপাতালের বিছানায় কাতরাচ্ছে। উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার প্রয়োজন মনে করছে তার পরিবার। রেশমা এর আগে শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অফ বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

 

জানা গেছে, মেহেদী হাসান (১৯) নামের এক বখাটে (২০ মার্চ) রাত সাড়ে ৮ টায় নারায়ণগঞ্জের ফতুল্লা থানার শাসনগাঁও এলাকায় গার্মেন্টস থেকে ফেরার পথে এসিড জাতীয় দাহ্য পদার্থ নিক্ষেপ করে। তখন রেশমার সাথে তার বান্ধবী স্বপ্না (১৮) এসিড দগ্ধ হন। পরে, স্থানীয় বাসিন্দারা দুই তরুণীকে উদ্ধার করে হাসাপাতালে ভর্তি করেন।

 

এ ঘটনায় পোশাক শ্রমিক রেশমা আক্তার সাফিয়া’র পিঠ হতে নিতম্ব পর্যন্ত ও তার বান্ধবী স্বপ্না আক্তারের ডান হাতের কনুইয়ের চামড়া ঝলসে গেছে।

 

পরে রেশমার বাবা বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় (২১ মার্চ) তারিখে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। (২২ মার্চ) দুপুরের পর অভিযুক্ত মেহেদী হাসানকে গ্রেপ্তার করে আদালাতে সোপর্দ করে থানা পুলিশ।

 

তবে রেশমার শরীরে কি ধরনের দাহ্য পদার্থ ছুড়ে মারা হয়েছিল জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক সোহাগ চৌধুরী জানান, পরীক্ষা-নিরীক্ষা চলছে রিপোর্ট পেলে জানানো হবে।

 

এ বিষয়ে লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফর বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন, এনজিও সহ সমাজের বিত্তবানেরা রেশমার উন্নত চিকিৎসার জন্য সহায়তার হাত বাড়াতে পারে।

 

বাংলার কথা/সিদরাতুল মোত্তাকিন/এপ্রিল ০৫, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn