শুক্রবার , ১৮ নভেম্বর ২০২২ | ১৫ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

এডাস্টের সম্মাননা পেল ১৩ তরুণ কৃষি উদ্যোক্তা

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ১৮, ২০২২ ১:৫২ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স টেকনোলজির (এডাস্টে) এগ্রিবিজনেস বিভাগের উদ্যোগে ‘কৃষি উদ্যোক্তা সম্মাননা ২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে বর্তমান ও প্রাক্তন ১৩ জন তরুণ উদীয়মান কৃষি উদ্যোক্তাকে এ সম্মাননা দেওয়া হয়।

অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত উন্নয়ন সাংবাদিক, চ্যানেল আই’র পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান লিয়াকত সিকদার। বিশেষ অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য সৈয়দ মোহাম্মদ হেমায়েত হোসেন, গোলাম সারোয়ার কবির ও মো. জোনায়েত আহমেদ।

কৃষিতে শিক্ষিত, মেধাবী ও সৃজনশীল তরুণদের আকৃষ্ট করার পাশাপাশি কৃষক, কৃষিবিজ্ঞানী, উদ্যোক্তা, উৎপাদনকারী, খামারিসহ সম্পৃক্ত সবাইকে সম্মাননা জানাতে এ উদ্যোগ গ্রহণ করা করেছে বলে জানান চেয়ারম্যান লিয়াকত সিকদার।

প্রধান অতিথি শাইখ সিরাজ বলেন, খাঁটি মানুষ হওয়ার জন্য প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি মানবিক ও সামাজিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। এতে সমাজ, দেশ ও জাতি উপকৃত হবে। কৃষি উদ্যোক্তাদের আরও বেশি প্রযুক্তিনির্ভর ও চাহিদাসম্পন্ন ফসল ফলাতে হবে। গ্রামের কৃষিকদের তুলনায় শিক্ষিত উদ্যোক্তাদের কাছ থেকে আমরা বেশি সফলতা প্রত্যাশা করি।

সম্মাননা পেলেন যারা
মৎস্য, মধু, আম, পোলট্রি, চাপাতা, গরু মোটাতাজাকরণ, মহিষের জাত উন্নয়ন ইত্যাদি ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন মো. মোনেম তাজুয়ার টিটু, রোকাইয়া তানভীন মিলা, এনিমা পারভীন, মো. আশিকুর রহমান, প্রিন্স ঢালী, মো. ওবায়দুর রহমান, মেহেদী হাসান, মজলুর রশিদ, মো. পারভেজ সরকার, মো. শহিদুল ইসলাম, মো. মাসুদ রানা, মো. আলমগির হোসেন ও মুঈদ আশিক চিশতী।

সর্বশেষ - প্রচ্ছদ