1. banglarkotha.news@gmail.com : banglarkotha : banglarkotha
  2. arh091083@gmail.com : Md Hafijur Rahman Panna : Md Hafijur Rahman Panna
এক দশক পর আমিরাত-সিরিয়ার বিমান চলাচল শুরু - বাংলার কথা
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:০৮ পূর্বাহ্ন
দৃষ্টি আকর্ষণ:
বাংলার কথা সবসময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের মেইলে পাঠান newsbk2020@gmail.com

এক দশক পর আমিরাত-সিরিয়ার বিমান চলাচল শুরু

  • প্রকাশ সময়: বুধবার, ২২ জুন, ২০২২

বাংলার কথা ডেস্ক :
সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সিরিয়ার বিমান চলাচল এক দশকেরও বেশি সময় বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে।

আবুধাবির সঙ্গে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সরকারের সম্পর্ক স্বাভাবিক করার অংশ হিসেবে দুই দেশের মধ্যে বিমান যোগাযোগ আবার চালু হয়। খবর আল-আরাবিয়ার।

আরব আমিরাতের শারজাহ থেকে মঙ্গলবার সিরিয়ার চ্যাম উইংস এয়ারলাইন্সের একটি বিমান ১৫১ যাত্রী নিয়ে উড্ডয়ন করে সিরিয়ার লাটাকিয়া বিমানবন্দরে অবতরণ করে।

পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী বিমানটির সিরিয়ার রাজধানী দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। কিন্তু সম্প্রতি ওই বিমানবন্দরের রানওয়েতে ইসরাইলের হামলার কারণে এটি ব্যবহার অনুপযোগী থাকায় বিমানটিকে লাটাকিয়া নিয়ে যাওয়া হয়।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরুর পর ওই বছরই আরব লিগ সিরিয়ার সদস্যপদ বাতিল করে। সংযুক্ত আরব আমিরাতসহ আরব লিগের দেশগুলো দামেস্কে তাদের দূতাবাস বন্ধ করে তাদের রাষ্ট্রদূতদের প্রত্যাহার করে নেয়।

তবে সিরিয়া সরকার সন্ত্রাসীদের দমনে সাফল্য পাওয়ার পর ২০১৯ সালের জানুয়ারি মাসে সংযুক্ত আরব আমিরাত দামেস্কে নিজের দূতাবাস আবার চালু করে। গত মার্চ মাসে প্রেসিডেন্ট আসাদ আবুধাবি সফরে গেলে দ্বিপক্ষীয় সম্পর্কের আরও উন্নতি হয়।

বাংলার কথা/২২ ‍জুন/২০২২

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2022 Banglarkotha
Design Develop BY Flamedevteam