মঙ্গলবার , ১১ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

উপজেলার অবশিষ্ট উন্নয়ন কাজের তালিকা প্রস্তুত করতে হবে : এমপি এনামুল হক

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১১, ২০২২ ১১:১৬ পূর্বাহ্ণ

শামীম রেজা. বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: 
উপজেলার প্রত্যন্ত এলাকার উন্নয়ন নিশ্চিত করতে গুরুত্ব অবদান রেখে চলেছে উপজেলা পরিষদের মাসিক সমস্বয় সভা। সমন্বয় সভার মাধ্যমে দ্রুত সময়ে বিভিন্ন উন্নয়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়ে থাকে। তাই প্রশাসন ও জনপ্রতিনিধিদের মধ্যে সমন্বয় থাকতে হবে। সমন্বয় হীনতা থাকলে গ্রামীণ উন্নয়ন সঠিক ভাবে সম্ভব হবে না। জনপ্রতিনিধিহণ সরাসরি জনগণের সেবা এবং উন্নয়নের সাথে জড়িত। প্রতিটি মাসিক সমন্বয় সভায় সকল সদস্যের উপস্থিত থাকা জরুরী।

উন্নয়ন কাজ জনপ্রতিনিধি ও প্রশাসনের সহযোগিতার উপর নির্ভর করে। প্রতিটি উন্নয়নের সাথে উপজেলার বিভিন্ন দপ্তর জড়িত। তাই সকলের সম্মিলিত প্রচেষ্টায় পারে সঠিক ভাবে ওই কাজ সম্পন্ন করতে। উপজেলার বিভিন্ন এলাকার রাস্তা-ঘাট, হাট-বাজার সহ যে সকল উন্নয়ন অবশিষ্ট রয়েছে তার তালিকা তৈরি করে দ্রæত সময়ে তা সম্পন্ন করতে হবে। প্রতিটি প্রকল্প যেন সঠিক ভাবে বাস্তবায়ন করা হয় সে ব্যাপারে সরকারী সকল দপ্তরের কর্মকর্তাদের প্রতি মঙ্গলবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এমনই নির্দেশ দিয়েছেন উপজেলা সমন্বয় সভার প্রধান উপদেষ্টা রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।


মাসিক সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম এর পরিচালনায় বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভ‚মি) মাহমাদুল হাসান, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পবিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম রাব্বানী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, প্রাণিসম্পদ কর্মকর্তা আহসান হাবিব, মৎস্য কর্মকর্তা রবিউল করিম, চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, অধ্যক্ষ আজাহারুল হক, আলমগীর সরকার, লুৎফর রহমান, মোকবুল হোসেন মৃধা, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নূরুল ইসলাম প্রমুখ। উক্ত সভায় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও মাসিক সভার সদস্য গণ উপস্থিত ছিলেন। পরে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত