রবিবার , ৩০ অক্টোবর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ঈশ্বরদীতে ট্রাক চালককে কুপিয়ে জখম \ দোষীদের গ্রেফতারের ২৪ ঘন্টার আল্টিমেটাম

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ৩০, ২০২২ ১১:৫৬ পূর্বাহ্ণ

শেখ মেহেদী হাসান, ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :
ঈশ্বরদীতে ট্রাক চালক মানিক হোসেনকে (২৮) ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি কুপিয়ে জখমের প্রতিবাদে বিশাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। একই সঙ্গে দোষীদের গ্রেফতারের জন্য আগামী ২৪ ঘন্টার এক আল্টিমেটাম ঘোষণা করা হয়েছে।

আজ (রোববার) দুপুরে পাবনা জেলা ট্রাক, ট্যাংকলরী ও কার্ভাডভ্যান শ্রমিক ইউনিয়ন ঈশ্বরদী উপজেলা শাখা আলহাজ্ব মোড় শাখার নেত্রীবৃন্দ এসব কর্মসূচী পালন করেন ও এই আল্টিমেটাম প্রদান করেন।
বিক্ষোব মিছিলটি শহরের আলহাজ্ব মোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে রেলগেট চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ঘণ্টাব্যাপী চলা ওই কর্মসূচিতে শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দসহ ট্রাক চালকেরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে চালক শ্রমিক নেতারা বলেন, গত ২৮ অক্টোবর রাত পৌনে ৯টার দিকে পূর্বশত্রæতার জের ধরে শহরের আকবরের মোড়ে কতিপয় সন্ত্রাসী ট্রাক চালক মানিক হোসেনের উপর অতর্কিত হামলা চালিয়ে বেধড়ক মারপিট ও ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরিভাবে কুপিয়ে মারাত্বক জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) প্রেরণ করা হয়। রামেকে চিকিৎসাধীন মানিকের অবস্থা এখনো উন্নতি হয়নি।

নেতারা বলেন, চালক মানিকের উপর হামলার ৮ জনের নাম উল্লেখ করে ঈশ্বরদী থানায় লিখিত এজাহার দায়ের করা হয়েছে। ঘটনার তিনদিন পার হলেও পুলিশ দোষীদের গ্রেফতার করতে পারেনি। তাই দোষীদের গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনতে স্থানীয় থানা প্রশাসনকে আগামী ২৪ ঘন্টার আল্টিমেটাম প্রদান করা হয়েছে। এরপর কঠোর আন্দোলনের ঘোষণা দিবেন বলে আন্দোলনরত শ্রমিক নেতারা।

ঈশ্বরদী উপজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত আহ্বায়ক রেজাউল করিম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচীতে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী মোটর চালক লীগ ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি মফিকুল ইসলাম মুকুল, সাধারণ সম্পাদক আজাহার আলী মালিথা, সহ-সভাপতি জালাল সরদার, আবুল কালাম আজাদ, মুক্তার হোসেন, ট্যাংকলরী ও শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ভাষা প্রামানিক, সদস্য ও ঈশ্বরদী পৌরসভার প্যানেল মেয়র মোঃ আবুল হাসেম, লাইন সম্পাদক আবু শাহিন প্রমুখ। কর্মসূচী চলাকালে রাস্তার দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সর্বশেষ - প্রচ্ছদ