বুধবার , ২৬ অক্টোবর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ইসলামাবাদ অভিমুখে লংমার্চের ঘোষণা ইমরানের

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৬, ২০২২ ২:১৬ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আগামী ২৮ অক্টোবর লংমার্চের ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে এ লংমার্চের ঘোষণা দিয়েছেন তিনি।

লাহোরে এক সংবাদ সম্মেলনে ইমরান খান বলেন, “আমি সিদ্ধান্ত নিয়েছি যে, আগামী ২৮ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে লংমার্চ করব। লাহোরের লিবার্টি চক এলাকা থেকে এ লংমার্চ শুরু হবে।”

তিনি বলেন, “আমরা বেলা ১১টায় লিবার্টি চক এলাকায় জড়ো হব এবং এর পর ইসলামাবাদের দিকে মিছিল শুরু করব।”

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, “আমরা কোনো সহিংসতার জন্য ইসলামাবাদ যাচ্ছি না; আমরা কোনো আইন ভঙ্গ করব না; আমরা উচ্চ নিরাপত্তাবলয় বলে পরিচিত রেডজোনে প্রবেশ করব না এবং আমরা রাজধানীতে এমন একটি জায়গায় বিক্ষোভ করব, যেখানে সুপ্রিমকোর্টের অনুমতি আছে।”

তিনি জানান, প্রকৃত স্বাধীনতা’ অর্জনের জন্য এ লংমার্চ ডাকা হয়েছে এবং প্রতিবাদকারীরা শান্তিপূর্ণ উপায়ে তাদের লক্ষ্য পূরণ করবেন।

তিনি দাবি করেন, আসন্ন এ লংমার্চ হবে পাকিস্তানের ইতিহাসের সবচেয়ে বড় প্রতিবাদ। এ লংমার্চ রাজনীতির জন্য নয়; বরং দেশের ভবিষ্যতের জন্য।

এর আগে পাকিস্তানের ইমরান খানকে পাঁচ বছরের জন্য নির্বাচনে অংশগ্রহণে অযোগ্য ঘোষণা করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন। গত শুক্রবার তোসখানা ইস্যু নিয়ে তাকে অযোগ্য ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের এ সিদ্ধান্তের পর তার দল পিটিআইয়ের হাজার সমর্থক রাস্তায় বিক্ষোভ শুরু করেন। এর মধ্যে ইমরান খানের আইনজীবীরা জানিয়েছেন, এটি নিয়ে উচ্চ আদালতে যাবেন তারা।

সর্বশেষ - প্রচ্ছদ