মঙ্গলবার , ২৭ ডিসেম্বর ২০২২ | ১৮ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ইভিএম মেরামতের পর ভোট দিলেন , জয় নিয়ে শতভাগ আশাবাদী মোস্তফা

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
ডিসেম্বর ২৭, ২০২২ ৪:১৭ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমে ত্রুটির কারণে ভোট দিতে গিয়ে বিড়ম্বনায় পড়লেন জাতীয় পার্টির মেয়রপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

মঙ্গলবার সকাল ৯টায় নগরীর ২১নং ওয়ার্ডের আলমনগর কলেজ রোড সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে যান মোস্তফা। কিন্তু ভোটকক্ষে ঢুকে বিড়ম্বনায় পড়েন তিনি।

ভোটকক্ষে দশ মিনিট অবস্থানের পর বাইরে এসে অসন্তোষ প্রকাশ করেন সাবেক এই মেয়র।
মোস্তফা বলেন, আমরা আগেই আশঙ্কা করছিলাম এই ইভিএম নিয়ে। অবশেষে সেটাই সত্য হলো। ভোট দিতে গিয়ে ইভিএম বিকল হয়ে পড়ে। এ কারণে ভোট দেওয়া সম্ভব হয়নি। বিষয়টি রিটার্নিং কর্মকর্তাকে জানানো হয়েছে। তারা টেকনিসিয়ান ডেকে মেরামতের কথা জানিয়েছেন।

ভোট কেন্দ্রে কিছু অব্যবস্থাপনার কারণে ক্ষোভ প্রকাশ করেন মোস্তফা। তিনি বলেন, “আমি একজন প্রার্থী হয়েও ভোট দিতে পারলাম না, যা খুবই দুঃখজনক।”

তবে ওই ঘটনার ৩০ মিনিট পর ইভিএম মেরামত হলে নিজের ভোট দেন জাতীয় পার্টির এই মেয়রপ্রার্থী।

ভোট প্রদান শেষে মোস্তফা বলেন, “জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।”

তিনি আরও বলেন, “গত মেয়াদে রংপুরের মানুষ আমাকে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করিয়েছে। এই পাঁচ বছরে রংপুরের যে উন্নয়ন হয়েছে তার মূল্যায়নে এবারও বিপুল ভোটে বিজয়ী হবো বলে আশা করছি।”

এসময় নগরবাসীর দোয়া কামনা করেন মোস্তফা।

উল্লেখ্য, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার সকাল সাড়ে আটটায় এই ভোটগ্রহণ শুরু হয়। চলবে টানা বিকাল সাড়ে চারটা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হচ্ছে এই ভোট।

২২৯টি কেন্দ্রের ১৩৪৯টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচন পর্যবেক্ষণে বসানো হয়েছে ১,৮০৭টি সিসি ক্যামেরা। এগুলোর মাধ্যমে নির্বাচন কমিশনসহ রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনিটরিং করা হচ্ছে এই ভোট।

সর্বশেষ - প্রচ্ছদ