বুধবার , ১২ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ইডেন কলেজ ছাত্রলীগের ৭ জনকে আত্মসমর্পণের নির্দেশ

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১২, ২০২২ ১২:২৮ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি-সম্পাদক বিরোধী গ্রুপের ৭ জনকে ছয় সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার তাদের আগাম জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

সাতজন হলেন- রুপা দত্ত, শেখ সানজিদা, মারিয়া, শারমিন আক্তার, মনিকা তালুকদার, মায়েদা বেগম মায়া ও তানজিলা আক্তার।

আদালতে জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন মেজবা উদ্দিন শরীফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. রেজাউল করিম।
মেজবা উদ্দিন শরীফ জানান, ইডেন কলেজে দুইপক্ষের মারামারির ঘটনায় ২৮ সেপ্টেম্বর লালবাগ থানায় দায়ের করা মামলায় সাতজনের পক্ষে আগাম জামিন চেয়ে আবেদন করা হয়। আদালত শুনানি নিয়ে আগামী ছয় সপ্তাহের মধ্যে তাদেরকে নিম্ন আদালতে আত্মসমপর্ণের নির্দেশ দিয়েছেন। এ সময়ের মধ্যে তাদেরকে গ্রেপ্তার বা হয়রানি না করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২৫ সেপ্টেম্বর ক্যাম্পাসে কলেজ ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ সভাপতিদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় ১০ জন আহত হন। ওই দিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একইসঙ্গে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়।

পরে ২৮ সেপ্টেম্বর ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালতে মামলার আবেদন করেন। আদালত সেটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন। ওই মামলার আসামিরা হলেন- সভাপতি তামান্না জেসমিন রিভা, রাজিয়া সুলতানা, নুঝাত ফারিয়া রোকসানা, মিম ইসলাম, নূর জাহান, ঋতু আক্তার, আনিকা তাবাসসুম স্বর্ণা ও কামরুন নাহার জ্যোতি।

দুইদিন পর ৩০ সেপ্টেম্বর রাতে লালবাগ থানায় সহ সভাপতি গ্রুপের কয়েকজনের বিরুদ্ধে পাল্টা মামলা করেন ইডেন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার । তিনি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী হিসেবে পরিচিত। রিতু আক্তারের করা মামলায় ৩ অক্টোবর নয়জন হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। একই মামলায় বুধবার সাত জন আগাম জামিন আবেদন করেন। এদিকে জান্নাতুল ফেরদৌসীর মামলায় ৪ অক্টোবর হাইকোর্ট থেকে ১৪ জন আগাম জামিন পেয়েছেন।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত

সৌদি আরবকে হারিয়েও দ্বিতীয় রাউন্ডে যেতে পারলো না মেক্সিকো

পুতিনের আমন্ত্রণ প্রত্যাহার চায় ইউক্রেন

শনিবারের আগে সমাবেশস্থলে ঢুকতে পারবেন না বিএনপি নেতাকর্মীরা

রাজশাহীতে পরিবেশ বান্ধব জ্বালানী নিরাপত্তা নিশ্চিতের দাবিতে মানববন্ধন

জাতিসংঘের ক্লিয়ারেন্স পাওয়া ২ জাহাজ আটকে দিল সৌদি জোট

ওসমানীনগরে ইলিয়াসপত্মীর গাড়িতে ছাত্রলীগের হামলার অভিযোগ

শেখ রাসেলের জন্মদিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মানবিক কার্যক্রম পরিচালনা করছে রেড ক্রিসেন্ট : প্রধানমন্ত্রী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক সম্মেলন

সহিংসতা করতে চাইলে বিএনপিকে সমুচিত শিক্ষা দেওয়া হবে: কৃষিমন্ত্রী