ইটাপোতা-আনন্দ বাজার কাঁচা রাস্তা যেন মরণ ফাঁদ


মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট o

লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের ইটাপোতা বর্ধমান হাউস বুলুর মোড় থেকে আনন্দ বাজার পর্যন্ত একটি কাঁচা রাস্তা রয়েছে। এটি বর্তমানে জনসাধারণের জন্য মরণ ফাঁদ পরিণত হয়েছে। এ রাস্তা দিয়ে প্রতিদিন অগণিত জনসাধারণ যাতায়াত করে থাকে। এছাড়াও বুলুর বাজার-আনন্দ বাজার-মেঘারাম রাজারের ব্যবসায়ী ও ক্রেতা-বিক্রেতা এবং লালমনিরহাট সদরের বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারীসহ সকলকেই এ রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়। কিন্তু রাস্তাটি পাকা না হওয়ায় প্রতিবছর বর্ষায় বহু স্থান ক্ষতিগ্রস্ত হয়। ২০১৭ সালের বর্ষায় যে সমস্ত স্থানের ক্ষতি হয়েছে তা এখনও মেরামত করা হয়নি। জনসাধারণের চলাচলের সুবিধার্থে এলাকাবাসী কাঁচা রাস্তাটি পাকা করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের দাবী করছেন। কাঁচা রাস্তাটি পাকা হওয়া আবশ্যক বলে জানিয়েছে ভুক্তভুগি জনসাধারণ।

মোগলহাট ইউনিয়নের ইটাপোতা গ্রামের বাসিন্দা জাহেদুল ইসলাম বলেন, উক্ত রাস্তাটি দ্রুত পাকা করা হলে সাধারণ মানুষের যাতায়াতে আর ভোগান্তিতে পড়তে হবেনা।

মোগলহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব বলেন, ইতিপূর্বে কয়েক বার আমরা এ রাস্তাটি সম্পর্কে সংশ্লিষ্ট বিভাগে জানিয়েছি। আগামীতে হওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলার কথা/ সেপ্টেম্বর ১৫, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: