শনিবার , ১৪ জানুয়ারি ২০২৩ | ১৪ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ইজতেমার আখেরি মোনাজাতে পণ্যবাহী যান চলাচল বন্ধ রাখার নির্দেশ

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
জানুয়ারি ১৪, ২০২৩ ৩:৫৫ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার (১৪ জানুয়ারি) রাত ১০টা থেকে ঢাকাগামী পণ্যবাহী যান চলাচল বন্ধ থাকবে। গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে পণ্যবাহী যান চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সীমিত পরিসরে চলবে যাত্রী ও মুসল্লিবাহী যান।

শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার ট্রাফিক আলমগীর হোসেন। তিনি জানান, আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার অর্থাৎ মোনাজাতের আগের দিন রাত ১০টা থেকে পরের দিন ২টা পর্যন্ত ভোগড়া বাইপাস থেকে ঢাকাগামী সকল পণ্য পরিবহন করে এমন যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে সব গাড়ি না। বিশেষ করে ট্রাক ও পণ্যবাহী গাড়ি যেগুলো যাত্রী পরিবহন বা মুসল্লি যাত্রী নেবে না সেগুলো ভোগড়া বাইপাস থেকে টঙ্গীর দিকে যেতে পারবে না। যাত্রী পরিবহন গাড়ি ও মুসল্লি পরিবহন যান ওই সড়কে ব্যবহার করতে পারবে। তবে সেটা সীমিত পরিসরে।

যে সকল মুসল্লিবাহী গাড়ি দেশের বিভিন্নস্থান থেকে এসেছে তাদের ইজতেমা মাঠ থেকে সুন্দরভাবে যানজট মুক্তভাবে বের করে দিতে বিকল্প কোনো সড়ক ব্যবহার করা হবে কিনা এই প্রশ্নের জবাবে আলমগীর হোসেন বলেন, ভোগড়া বাইপাস থেকে ঢাকা বাইপাসের গাড়ি ডাইভারসন করা হবে, মীরের বাজার থেকে উলুখোলা-তিনশ ফিটের দিকে ঢাকার গাড়ি ডাইভারসন করব। কালিয়াকৈরের চন্দ্রা থেকে ঢাকা-টাঙ্গাইল রোডে গাড়ি ডাইভার্ট করা হবে, এছাড়াও কামারপাড়া রোড থেকে আব্দুল্লাহপুর হয়ে ঢাকায় গাড়ি চলবে। তবে সীমিত পরিসরে।

সর্বশেষ - প্রচ্ছদ