বুধবার , ২৬ অক্টোবর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

ইংল্যান্ডকে পরাজিত করে ইতিহাস গড়ল আয়ারল্যান্ড

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৬, ২০২২ ৩:৩৭ অপরাহ্ণ

নিউজে ডেস্ক :
দুই দল টি-টোয়েন্টি বিশ্বকাপে তো বটেই, টি-টোয়েন্টিতেই মুখোমুখি হয়েছে এক বার। সেই ম্যাচটা ভেসে গিয়েছিল বৃষ্টিতে।

সেই বৃষ্টি আজও বাগড়া দিয়েছে ইংল্যান্ড-আয়ারল্যান্ড ম্যাচে। আর এতেই কপাল পুড়েছে ইংলিশদের। বৃষ্টি আইনে চলমান বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে আয়ারল্যান্ডের কাছে ৫ রানে হারে ইংল্যান্ড।

ডাকওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতিতে ইংল্যান্ডকে হারিয়েছে ৫ রানে। তাতে বিশ্বকাপের গ্রুপ-১ এর লড়াইটাও জমিয়ে দিল দলটি।

আইরিশরা ইনিংসের তৃতীয় ওভারে পল স্টার্লিংকে হারালেও অধিনায়ক অ্যান্ডি বালবার্নি আর উইকেটরক্ষক লরকান টাকারের কল্যাণে পাওয়ারপ্লেতে তুলে নেয় ৫৯ রান। ১০ ওভার সংগ্রহ করে৯২ রান।

তবে ব্যক্তিগত ৩৪ আর দলীয় ১০৩ রানে টাকার রান আউট হয়ে ফিরে যেতেই বিপাকে পড়ে যায় আইরিশরা। তার বিদায়ের এক বল পরই হ্যারি টেক্টর আউট হন রানের খাতা খোলার আগে।

বালবার্নির লড়াইটা চলেছে আরও কিছুক্ষণ, ফিফটিও ছুঁয়ে ফেলেছেন এর পর। শেষমেশ থেমেছেন ৪৭ বলে ৬২ রান করে। দলীয় ১৩২ রানে তিনি ফিরলেন। আইরিশদের ইনিংসটাও তাসের ঘরের মতো ভেঙে পড়েছে এরপর। মার্ক উড আর লিয়াম লিভিংস্টোনের তোপে ১৩২-৩ থেকে চোখের পলকে ১৩৮-৬ হয়ে যায় দলটির স্কোরকার্ড।

গ্যারেথ ডেলানির অপরাজিত ১০ বলে ১২ রানের ইনিংসে আইরিশরা ১৫০ রান পেরিয়েছে এর পর। তবে উইকেট খোয়ানো বন্ধ হয়নি। তাই ইনিংসের চার বল বাকি থাকতেই ১৫৭ রানে অলআউট হয় দলটি।

জবাবে ইংলিশদের শুরুটাও ভালো হয়নি একটু। রানের খাতা খোলার আগেই ইংলিশ অধিনায়ক জস বাটলারকে সাজঘরের পথ দেখান জশ লিটল। এক ওভার বিরতি দিয়ে অ্যালেক্স হেলসও ফেরেন, ইংলিশরা শুরুতেই বিপাকে পড়ে যায়। বিপদটা বাড়ে ২৯ রানে বেন স্টোকসও ফিরে গেলে। ওপাশে দাভিদ মালান ছিলেন, তাকে সঙ্গী করে হ্যারি ব্রুক লড়াই শুরু করেছিলেন। তবে সেটা বেশিক্ষণ টিকল না। ১১তম ওভারে দলীয় ৬৭ রানে ফেরেন তিনি। দুই ওভার পর মালানও যখন ফিরছেন, তখন আইরিশদের রীতিমতো চলে আসে ম্যাচের চালকের আসনে।

মঈন আলী আর লিয়াম লিভিংস্টোন মিলে অবশ্য পরিস্থিতিটা বদলানোর চেষ্টা করছিলেন। ১২ বলে ২৪ রান করে আইরিশদের খানিকটা শঙ্কাতেও ফেলে দিয়েছিলেন মঈন। তবে তার পথটা এবার আগলে দাঁড়ায় বৃষ্টি। ৩৩ বলে ৫৩ রান চাই, এমন সময় বৃষ্টি নেমে আসে মেলবোর্নের আকাশ ভেঙে। তখনো ডাকওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতিতে ইংলিশরা পিছিয়ে পাঁচ রানে। শেষমেশ সেটাই কপাল পুড়িয়েছে দলটির।

বৃষ্টির তোড়ে খেলা আর শুরু হয়নি। ফলে ডিএলএস পদ্ধতিতে ৫ রানে জেতে আয়ারল্যান্ড। বিশ্বকাপ পেয়ে যায় আরও এক অঘটনের সাক্ষাৎ।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত