শনিবার , ২৬ নভেম্বর ২০২২ | ২২শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

আশা বাঁচানোর জয়ে সেনেগালের নায়ক দিয়া

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ২৬, ২০২২ ১:৫৪ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
আগের ম্যাচেও খেলেছিলেন আক্রমণাত্মক ফুটবল। তবে ভাগ্যের ফেরে সেদিন গোল পাননি। একই ভুল কাতারের বিপক্ষে করলেন। দলের হয়ে প্রথম গোলটাই করলেন তিনি। তবে সেখানেই থেমে যাননি। একের পর আক্রমণে স্বাগতিক কাতারের রক্ষণে ভীতিও ছড়িয়েছেন বেশ। আর তাই আশা বাঁচানোর জয়ে সেনেগালের নায়ক দিয়া।

দোহার আল থুমামা স্টেডিয়ামে শুক্রবার কাতারকে ৩-১ গোলে হারিয়েছে সেনেগাল। দুর্দান্ত এই জয়ে শেষ ষোলর আশা বাঁচিয়ে রেখেছে আফ্রিকান চ্যাম্পিয়নরা।

শুরুর দিকে খেলা হয়েছে ম্যাড়মেড়ে। দুদলই কোনো সুযোগ তৈরি করতে পারেনি। ধীরে ধীরে আক্রমণ বাড়ায় আলিউ সিসের শিষ্যরা। কিন্তু সঠিক ফিনিশিংয়ের অভাব জাল ভেদ করতে পারছিলেন না কেউই। তখনই ত্রাতা হিসেবে আসেন দিয়া। ৪১তম মিনিটে সেনেগালকে লিড এনে দেন তিনি।

ভুলটা অবশ্য কাতারেরই ছিল। দিয়া শুধু সেটা ঠিকভাবে কাজে লাগিয়েছেন। গোলমুখে দিয়াতার নেওয়া শট প্রথমে আটকে দেন কাতারের ডিফেন্ডার বুয়ালেম খুউখি। তবে বল ক্লিয়ার করার আগে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যাওয়ায় আলগা বল পেয়ে যান দিয়া। সেখান থেকে গোল করতে অবশ্য ভুল করেননি ২৬ বছর বয়সী এ ফরোয়ার্ড।

ম্যাচে সেনেগালের আক্রমণের কেন্দ্রবিন্দু ছিলেন দিয়া। একবার জালে পর গোলে শট নিয়েছেন আরও একবার। এছাড়া পাস একুরেসিও ছিল দুর্দান্ত। ২৩টি পাসের মধ্যে ১৬টিই দিয়েছেন নিখুঁতভাবে। সেনেগাল ফরোয়ার্ডের এমন ইম্প্যাক্ট পারফরম্যান্স ম্যাচে এগিয়ে রেখছে আফ্রিকার চ্যাম্পিয়নদের।

সর্বশেষ - প্রচ্ছদ