শনিবার , ২৯ অক্টোবর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

আর্তমানবতার সেবায় নিয়োজিত রেড ক্রিসেন্ট : রাষ্ট্রপতি

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৯, ২০২২ ৩:২৭ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
‘ষষ্ঠ যুব সমাবেশ ২০২২’ এর সার্বিক সাফল্য কামনা করে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চার দশকের বেশি সময় ধরে বিপন্ন মানুষের পাশে থেকে আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছে। শনিবার (২৯ অক্টোবর) এক বাণীতে এসব কথা বলেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিট এবং যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের উদ্যোগে চট্টগ্রামে ‘ষষ্ঠ যুব সমাবেশ ২০২২’ আয়োজনের উদ্যোগকে আমি স্বাগত জানাই। আমি যুব সমাবেশে অংশগ্রহণকারীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

রাষ্ট্রপতি আরও বলেন, সোসাইটির স্বেচ্ছাসেবীরা দুর্যোগকালীন সতর্কবার্তা প্রচার, আক্রান্ত মানুষকে দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া, দুর্যোগ পরবর্তী সময়ে ত্রাণ বিতরণ, সাময়িক আশ্রয়ের ব্যবস্থা ও জানমালের নিরাপত্তা বিধানে সরকারের সহায়ক শক্তি হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। আর এক্ষেত্রে দেশের যুব সম্প্রদায় প্রধান শক্তি হিসেবে কাজ করছে। রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা করোনাকালীন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি, জনসমাগমস্থলে জীবাণুনাশক স্প্রে করা ও কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রমে সম্পৃক্ত থেকে মানবসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি বলেন, আমি আশা করি ষষ্ঠ যুব সমাবেশে অংশগ্রহণের মাধ্যমে যুব রেড ক্রিসেন্ট সদস্যরা আর্তমানবতার সেবায় উদ্বুদ্ধ হয়ে নিজেদের আদর্শ স্বেচ্ছাসেবক হিসেবে গড়ে তোলার সুযোগ পাবে। তরুণ ও যুবকদের পড়ালেখার পাশাপাশি তাদের মধ্যে মানবিক গুণাবলীর বিকাশ ও নেতৃত্ব দানের যোগ্য করে গড়ে তুলতে এ সমাবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করি।

সর্বশেষ - প্রচ্ছদ