1. banglarkotha.news@gmail.com : banglarkotha : banglarkotha
  2. arh091083@gmail.com : Md Hafijur Rahman Panna : Md Hafijur Rahman Panna
আমি সাংবাদিকদের প্রতি চিরকৃতজ্ঞ : টিটিই - বাংলার কথা
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:০২ অপরাহ্ন
দৃষ্টি আকর্ষণ:
বাংলার কথা সবসময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের মেইলে পাঠান newsbk2020@gmail.com

আমি সাংবাদিকদের প্রতি চিরকৃতজ্ঞ : টিটিই

  • প্রকাশ সময়: সোমবার, ৯ মে, ২০২২

বাংলার কথা ডেস্ক :

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকিটে রেল ভ্রমণকারী তিন জনকে জরিমানা করে বরখাস্ত হওয়া সেই ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলাম কর্মস্থলে ফিরেছেন।

রোববার তাকে বরখাস্ত করার আদেশ প্রত্যাহার করা হয়।

সোমবার (৯ মে) তিনি ফের নিজ কর্মস্থলে যোগ দিয়েছেন। বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

শফিকুল ইসলাম বলেন, আজ আদেশের কপি হাত পাওয়ার পর কাজে যোগদানের আবেদন করি। আবেদন মঞ্জুর হওয়ার সঙ্গে সঙ্গেই আমি ঈশ্বরদী রেলস্টেশনে আমার নিজ অফিসে চলে আসি।

তবে তাকে এখনও কোনো ট্রেনের দায়িত্ব দেওয়া হয়নি।

সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আলোচিত এই টিটিই বলেন, সাংবাদিক ভাইদের ধন্যবাদ দেওয়ার মতো ভাষা আমার জানা নেই। আমি আজীবন আপনাদের প্রতি কৃতজ্ঞ থাকবো। সাংবাদিকসহ সবার প্রতি আমি কৃতজ্ঞ। সকলেই আমার এই বিষয়টি গণমাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন। আগামীতে আমি আরো সতর্কতার সঙ্গে সঠিক দায়িত্ব পালন করবো।

এর আগে রোববার (৮ মে) দুপুরে দেশব্যাপী আলোচিত এই ঘটনায় তদন্ত কমিটির কার্যক্রমের শুরুতেই টিটিই শফিকুল ইসলামের বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়। এদিন নিজ ক্ষমতাবলে টিটিইর বরখাস্তের আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে বহাল করেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহিদুল ইসলাম। একই সঙ্গে তিনি বরখাস্তকারী পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনকে শোকজ করেন। তাকে আগামী ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয় শনিবার। এতে পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলামকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট (এসিআরএনবি) আবু হেনা মোস্তফা কামালকে সদস্য করা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দিবাগত রাতে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে এসি রুম ওঠেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের স্ত্রীর আত্মীয় পরিচয়ে তিন যাত্রী। মাঝপথে তাদের বিনা টিকিটে রেলভ্রমণের দায়ে জরিমানা করেন টিটিই শফিকুল ইসলাম। এ ঘটনার পর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এ নিয়ে গণামধ্যমে সংবাদ প্রকাশ হলে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।

সমালোচনার মুখে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ওই তিনজনের সঙ্গে তার আত্মীয়তার বিষয়টি অস্বীকার করেন।

পরে অবশ্য তিনি স্বীকার করেন তারা স্ত্রীর পক্ষের আত্মীয়। আর তার স্ত্রীর নির্দেশেই ওই টিটিইকে বরখাস্ত করা হয়।

বাংলার কথা/৯ মে/২০২২

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2022 Banglarkotha
Design Develop BY Flamedevteam