আমি শুধু মোদিকে তাড়াতে চাই’‌, বললেন মমতা ব্যানার্জি

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিউজ ডেস্ক : ভারতের সিঙ্গুর-নন্দীগ্রাম আন্দোলন কথা উল্লেখ করে মমতা ব্যানার্জি বলেছেন, ‌আমরা কৃষকদের আন্দোলনকে সমর্থন করি। কৃষকদের পাশে আছি। কৃষক আন্দোলন আরো জোরদার করা প্রয়োজন। এই ইস্যুতে অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আমি কথা বলব।

 

আজ বুধবার পশ্চিমবঙ্গের হাওড়া শহরের সরকারি ভবন নবান্নের সভা কক্ষে কৃষকনেতা রাকেশ তিকাইতের সঙ্গে বৈঠকের পর এসব কথা বলেন মমতা। তখন তিনি এক প্রশ্নের উত্তরে বলেন, ‌আমি শুধু মোদিকে তাড়াতে চাই।‌

এদিকে, নভেম্বর মাস থেকে সিংঘু সীমান্তে চলছে কৃষক আন্দোলন। সেই আন্দোলনকে সমর্থন করেন মুখ্যমন্ত্রী মমতা। আজ তিনি জানান, কৃষকদের দাবি কেন্দ্র না মানা পর্যন্ত তাঁদের পাশেই থাকবেন। তারপরই সাংবাদিক বৈঠকে তিনি জানান, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে গদিচ্যুত করাই তাঁর প্রধান লক্ষ্য।

 

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের লক্ষ্যে এরই মধ্যেই কাজ শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তাই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সর্বভারতীয় সাধারণ সম্পাদক করা হয়েছে। কারণ লোকসভা নির্বাচনের আগে অন্য রাজ্যে তৃণমূল কংগ্রেসের সংগঠন বৃদ্ধি করা।

 

একুশের বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পর ২০২৪ সালে দিল্লিই যে তাঁর লক্ষ্য এদিন তা বুঝিয়ে দিলেন মমতা। কৃষক সমাজ তাঁকে সমর্থন দিলে অন্যান্য রাজ্যে সংগঠন তৈরি করা শুধু সময়ের অপেক্ষা। তারই আগাম প্রস্তুতি নবান্নের বৈঠকে হয়ে গেল বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।
সূত্র : হিন্দুস্থান টাইমস বাংলা

বাংলার কথা/৯জুন, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn