1. banglarkotha.news@gmail.com : banglarkotha : banglarkotha
  2. arh091083@gmail.com : Md Hafijur Rahman Panna : Md Hafijur Rahman Panna
আমতলীতে অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে ভস্মিভূত, দুই কোটি টাকার ক্ষতি - বাংলার কথা
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৮:৫৫ অপরাহ্ন
দৃষ্টি আকর্ষণ:
বাংলার কথা সবসময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের মেইলে পাঠান newsbk2020@gmail.com

আমতলীতে অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে ভস্মিভূত, দুই কোটি টাকার ক্ষতি

  • প্রকাশ সময়: শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

বাংলার কথা ডেস্ক :
আমতলীর নতুন বাজার বটতলা এলাকায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি দোকান পুরে ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে নগদ টাকাসহ প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে। ৩টি অগ্নি নির্বাপক দল ২ ঘন্টা চেষ্টা চালিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা আড়াইটার সময় নতুন বাজার বটতলা এলাকার আলামিন স্টোর নামে একটি মুদি মনোহরি থেকে বৈদ্যুতিক শর্ট সার্টিক থেকে আগুনের সূত্রপাত হলে মুহুর্তের মধ্যে তা আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পরে। এতে আলী আকব্বর এর বিসমিল্লাহ ভ্যারাইটিস স্টোর্স, ধানখালী টেলিকম, হোটেল রয়েল ও তোফাজ্জেলের একটি খাবারের হোটেলে ছড়িয়ে পড়লে সেটিও ভস্মিভূত হয়। সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে আলামিনের মুদি ও মনোহরদি দোকানের।

এই দোকানে ঈদ উপলক্ষে প্রায় ২০ থেকে ২৫ লক্ষ টাকার নতুন মালামাল বিক্রির জন্য তুলেছিল মালিক। অগ্নিকান্ডে তার নগদ ২ লক্ষ টাকাসহ প্রায় দেড় কোটি টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে বলে জানান দোকানের মালিক মোঃ হাজী কবির। তিনি দোকানের পাশে আহাজারি করছিলেন আর বলছিলেন আগুনে সব শ্যাষ কইর্যাট দিছে। পাশেই রয়েছে বিসমিল্লাহ ভ্যারাইটি স্টোর্স। এই দোকানের নগদ লক্ষাধিক টাকাসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। মালিক মো. আলী আকব্বর কান্না জড়িত কন্ঠে জানান, আগুন মোর সব ম্যাষ অইয়া গ্যাছে। নগদ টাকাসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল পুইর্যার গ্যাছে। তোফাজ্জেলের খাবার হোটেলের ঘরটি পুরে সম্পূর্ন ছাই হয়ে গেছে। রয়েল হোটেল এবং তালুকদার টেলিকম আংশিক পুড়ে গেছে। তালুকদার টেলিকমের ঔষধ এবং অন্যান্য মনোহরদি মালামালও পুড়ে গেছে।

আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার মো. গোলাম মস্তফা জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে আমতলী, কলাপাড়া ও পটুয়াখালী ফায়ার সার্ভিসের ৩টি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে। তিনি জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্র বলে জানা গেছে।

অগ্নিকান্ডের খবর পেয়ে আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মতিয়ার রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মজিবুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেন। আমতলী পৌরসভার মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পৌরসভার পক্ষ থেকে এবং সরকারীভাবে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

বাংলার কথা/২৯ এপ্রিল/২০২২

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2022 Banglarkotha
Design Develop BY Flamedevteam