আক্রান্ত ৩২ হাজার ছাড়াল,আরও ২০ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ০

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ২০ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় আরোও ১৮৭৩ জন কোভিড-১৯ রোগি শনাক্ত হওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। পূর্বের নমুনাসহ মোট ১০.৮৩৪ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্তের এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে মোট ২লাখ ২৪ হাজার ৬৭৫ টি নমুনা পরীক্ষা করে কোভিড-১৯ রোগির মোট সংখ্যা হলো ৩২ হাজার ৭৮ জন। আর মোট মৃত্যু হয়েছে ৪৫২ জনের। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন । এনিয়ে দেশে মোট সুস্থ্ হয়েছেন ৬৪৮৬ জন।

শনিবার (২৩ মে) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বিশেষ বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, নতুন মৃত্যু ২০ জনের মধ্যে পুরুষ ১৬ জন এবং ৪ জন মহিলা। গত ২৪ ঘণ্টায় ৯৯৭৭ টি নমুনার মধ্যে পরীক্ষা করা হয়েছে দেশে পূর্বের নমুনাসহ মোট ১০,৮৩৪ টি নমুনা। নমুনা পরীক্ষা করে এর মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছেন ১৮৭৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ২৯৬ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন বলে তিনি জানান। এনিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ৬৪৮৬ জন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার হার ২০ দশমিক ২২ শতাংশ এবং আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৪১ শতাংশ।

তিনি জানান,২৪ ঘন্টায় নতুন মৃত্যু হয়েছে ২০জনের। এদের মধ্যে পুরুষ ১৬ জন ও মহিলা ৪ জন। মারা যাওয়া রোগিদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন ,৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন,৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে এক জন রয়েছেন। মারা যাওয়া রোগিদের মধ্যে ঢাকা বিভাগে ৪ জন,চট্টগ্রাম বিভাগে ৮ জন,ময়মনসিংহ বিভাগে ২ জন,রাজশাহী বিভাগে ২ জন,রংপুর বিভাগে ২ জন,খুলনা বিভাগে ১ জন,সিলেট বিভাগে ১জন রয়েছে বলে যোগ করেন তিনি।

তাছাড়া ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন প্রবেশপথে প্রবেশের সময় ১৩৭০ জনকে স্ত্রিনিং করা হয়েছে। এনিয়ে দেশে প্রবেশের সময় মোট ৬ লাখ ৯৪ হাজার ৬৭৫ জনের স্ত্রিনিং করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছিল সর্বোচ্চ ২৪ জনের এবং কোভিড-১৯ শনাক্ত হয়েছিল  ১৬৯৪ জন।

বাংলার কথা/মে ২৩, ২০২০

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email