বৃহস্পতিবার , ১২ জানুয়ারি ২০২৩ | ১৪ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

আইডিএফ গ্লোবাল অ্যাম্বাসেডর পদক গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
জানুয়ারি ১২, ২০২৩ ২:৫১ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশনের (আইডিএফ) গ্লোবাল অ্যাম্বাসেডর পদক গ্রহণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রীর হাতে আইডিএফ গ্লোবাল অ্যাম্বাসেডরের সম্মানসূচক ক্রেস্ট ও সনদ তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এ সময় প্রধানমন্ত্রীর মুখ্যসচিব তোফাজ্জল হোসেন, প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

গত বছরের ৫ ডিসেম্বর পর্তুগালের লিসবনে আইডিএফের ওয়ার্ল্ড ডায়াবেটিস কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে আইডিএফ গ্লোবাল অ্যাম্বাসেডরের সম্মানসূচক ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান।

জানা গেছে, ডায়াবেটিস ও অন্যান্য অসংক্রামক রোগে আক্রান্ত রোগীদের জন্য সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ সম্মানসূচক খেতাবে ভূষিত করা হয়। তিনিই প্রথম ব্যক্তি যিনি এই সম্মাননা লাভ করলেন। আগামী দুই বছর ডায়াবেটিস নিয়ে বেঁচে থাকা মানুষগুলোর পক্ষে তাদের কণ্ঠস্বর হিসেবে গ্লোবাল অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন তিনি।

সর্বশেষ - প্রচ্ছদ