অবশেষে ভবানীগঞ্জ পৌরসভার মাষ্টারপাড়া রাস্তা সংস্কার


নিজস্ব প্রতিবেদক, বাগমার (রাজশাহী) ০
কী গ্রীস্ম, কী বর্ষা। ১২ মাসই কাদা-পানিতে একাকার হয়ে থাকতো রাস্তাটি। রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার মাষ্টারপাড়া মহল্লায় প্রবেশমুখের রাস্তাটি বাজারের মেইন রোডের চেয়ে নীচু হওয়ায় রাস্তার পানি সহ ময়লা আবর্জনা জমে রাস্তাটি ১২ মাসই কাদা-পানিতে একাকার হয়ে থাকত।

এতে দুর্ভোগে পড়তো মাষ্টারপাড়া ও হিন্দুপাড়া মহল্লায় বসবাসকারী দেড় শতাধিক পরিবার। দুই মহল্লার স্কুলগামী শিশু-কিশোর ও বয়স্ক নারী-পুরুষদের সামান্য ওই রাস্তাটির জন্য চরম দুর্ভোগ পোহাতে হতো। এর আগে অনেক বয়স্ক লোকজন ওই রাস্তাটি দিয়ে যাওয়ার সময় পড়ে গিয়ে হাত-পায়ে আঘাত পেয়েছেন।

দুর্ভোগের বিষয়টি ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেককে জানানো হলে তিনি রাস্তাটি সংস্কারের প্রতিশ্রুতি দেন। তার প্রতিশ্রুতি মোতাবেক অবশেষে রাস্তাটি সংস্কারের উদ্যোগে গ্রহণ করেছে পৌরসভা।

পৌর প্রকৌশলী লিটন মিয়া জানান, এই রাস্তা সহ পৌরসভার সকল রাস্তাঘাট আগামি এক মাসের মধ্যেই সংস্কার সহ নতুন নির্মাণ করা হবে। তিনি জানান, সবচেয়ে বড় কাজ আমরা হাতে নিয়েছি ভবানীগঞ্জ বাজারের রাস্তা প্রশস্ত করে বাজারকে আধুনিকায়ন করা। স্থানীয় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এই বাজারকে পরিচ্ছন্ন ও উন্নত করার জন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছেন। অচিরেই সেসব বাস্তবায়ন করা হবে।

পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল জানান, বর্ষার কারণে কাজের কিছুটা ধীরগতি হচ্ছে। বর্ষা কেটে গেলেই দ্রুতগতিতে সকল কাজ শেষ করা হবে।

এদিকে মাষ্টারপাড়া মহল্লার রাস্তাটি দীর্ঘ প্রতীক্ষার পর সংস্কারের উদ্যোগ নেয়ায় মাষ্টারপাড়া ও হিন্দুপাড়ায় বসবাসকারী অধ্যক্ষ, প্রভাষক, শিক্ষক, সাংবাদিক ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন স্থানীয় এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক এবং পৌর মেয়র আব্দুল মালেক মন্ডলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

বাংলার কথা/মাহফুজুর রহমান প্রিন্স/আগস্ট ১১, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: