বৃহস্পতিবার , ৩ নভেম্বর ২০২২ | ১৫ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

অনিয়মের অভিযোগ, সখীপুরে স্কুলে নিয়োগ পরীক্ষা স্থগিত

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ৩, ২০২২ ৫:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল :
টাঙ্গাইলের সখীপুরে স্কুলের কম্পিউটার ল্যাব অ্যাসিস্ট্যান্ট নিয়োগ পরীক্ষার আগেই অনিয়মের অভিযোগ তুলে ইউএনও’র কাছে লিখিত অভিযোগ করেছেন চার পরীক্ষার্থী। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিএল চাষী উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষের বিরুদ্ধে এ অভিযোগ তোলা হয়। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, আগামীকাল শুক্রবার সকালে বোয়ালী বিএল চাষী উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব অ্যাসিস্ট্যান্ট নিয়োগ পরীক্ষা হওয়ার আগেই ওই এলাকার আবির নামে এক পরীক্ষার্থীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা লেনদেন হয়েছে স্কুল কর্তৃপক্ষের। ওই নিয়োগ পরীক্ষা স্কুলে না হয়ে উপজেলা মিলনায়তনে হওয়ার কথা শুনে সিয়াম আহম্মেদ, মো. রফিকুল ইসলাম ও মো. জাহাঙ্গীর আলম সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত একটি অভিযোগ করেন।

এদিকে ওই বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি বাবুল আহমেদের স্ত্রী শিরিন আক্তার শিলা কম্পিউটার ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে যথাযথ প্রক্রিয়ায় আবেদন করলেও তাকে পরীক্ষায় অংশ নিতে প্রবেশপত্র দেওয়া হয়নি। পরীক্ষার আগে তার প্রবেশপত্র পাওয়ার জন্যও পৃথকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি আবেদন করেন।
বিষয়টি নিয়ে বোয়ালী বিএল চাষী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সাখাওয়াত হোসেন বলেন, পরীক্ষা নিয়ে কারও সাথে কোনো লেনদেন বা আলাপ-আলোচনা হয় নাই। সব মিথ্যা অভিযোগ।

পরীক্ষার্থী আবির বলেন, আমাকে জড়িয়ে যে কথাগুলো বলা হচ্ছে, সব মিথ্যা কথা। আমার সাথে স্কুল কমিটির কারো কোনো কথা হয় নাই।

শিরিন আক্তার শিলা বলেন, নিয়োগ পরীক্ষা নিয়ে আমাদের সন্দেহ হচ্ছে। আমাকে পরীক্ষায় অংশ নিতে দিচ্ছে না এবং স্কুল কমিটির পছন্দের প্রার্থীকে নেওয়া হবে বলে ওই নিয়োগ পরীক্ষা উপজেলা মিলনায়তনে নেওয়ার চেষ্টা করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা আলম বলেন, অভিযোগ পেয়েছি এবং পরীক্ষা স্থগিত করার নির্দেশ দিয়েছি।

সর্বশেষ - প্রচ্ছদ